লিংক-শর্ট-করে-আয়

লিংক শর্ট করে আয় করুন সব থেকে সহজ উপায়

আজকে আমি আপনাদের সাথে একটি ভিন্ন ধরণের টপিক নিয়ে হাজির হয়েছি। কিভাবে লিংক শর্ট করে আয় করা যায় এটা অনেকেই জানে না। আপনি যেকোনো ইউআরএল কপি পেস্ট করে আয় করতে পারেবন। আপনি যদি লিংক শর্ট করে আয় করতে চান তাহলে প্রতি মাসে প্রায় ২০-৩০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। আর এটা আপনি সম্পূর্ণ ফ্রিতে করতে পারবেন।

অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট পাওয়া যায় যেগুলো থেকে লিংক শর্ট করা যায় এবং সেই লিংক বিভিন্ন জায়গায় শেয়ার করে ভালো পরিমাণে আয় করা সম্ভব। লিংক শর্ট করে আয় করার জন্য আপনার কম্পিউটার বা ল্যাপটপ প্রয়োজন হবে না। একটি স্মার্ট ফোন দিয়ে ঘরে বসেই ফ্রি টাকা ইনকাম করতে পারবেন।

লিংক শর্ট করে আয়

অনলাইন ইনকাম করার জন্য অনেকে বিভিন্ন ইউটিউব ভিডিও দেখে সময় নষ্ট করে এবং হাজার হাজার টপিকের ভিডিও দেখার কারনে অনেকে বিভ্রান্তিতে পড়ে যায়। ফলে কোনো ভাবেই আর অনলাইনে আয় করা সম্ভব হয় না। তাই কয়েকটি ভালো টপিক জেনে নিয়ে কাজে লেগে পড়ুন। বর্তমানে যারা ফেসবুকে বিভিন্ন পেজ বা গ্রুপ খুলে জনপ্রিয়তা অর্জন করেছে তাঁরা বিভিন্ন ভাবে অনলাইন ইনকাম করছে। যেমন ধরেন ডিজিটাল মার্কেটিং, ব্লগিং, ফেসবুক থেকে আয় ও লিংক শর্ট করে আয় ইত্যাদি। আপনি অনলাইন থেকে আয় করার জন্য ভিজিটর তৈরি করতে হবে। কিভাবে ভিজিটর পাবেন সেটা এখনই জানতে পারবেন। তাহলে চলুন জেনে নেই কীভাবে লিংক শর্ট করে আয় করা যায়

লিংক শর্ট করে আয় করার উপায়

ইন্টারনেট বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যারা লিংক শর্ট করার মাধ্যমে আর্নিং করার সুযোগ করে দিয়েছে। আপনি যেকোনো বড় লিংক কপি করে ছোট করতে পারবেন খুব সহজেই। আর এর মাধ্যমে বিভিন্ন পদ্ধতিতে টাকা আয় করতে পারবেন। যারা ফেসবুকে বিভিন্ন পেজ বা গ্রুপ তৈরি করেছেন তাঁরা এই প্রক্রিয়ার মাধ্যমে আর্নিং করতে পারবেন কোনো ঝামেলা ছাড়াই। ফেসবুক পেজ বা গ্রুপে ভালো মানের ভিজিটর নিয়ে আসতে পাড়লে আপনি সবচেয়ে বেশি ইনকাম করতে পারবেন।

কিভাবে-লিংক-শর্ট-করে-আয়-করা-যায়

আপনি কোনো একটি লিংক কপি করে শর্ট করে নিবেন এবং আপনার ফেসবুক গ্রুপ বা পেজে শেয়ার করে দিবেন। এতে সবাই সেই লিংকে ক্লিক করবে এবং যত ভিউ সেই অনুযায়ী আপনার ইনকাম তত বেশি হবে। মূলত লিংক শর্ট করে আয় করার পেছনে বিজ্ঞাপনের অনেক বড় অবদান রয়েছে।

যখন কেউ শর্ট করা লিংকের মধ্যে ক্লিক করে ভিউ করবে তখন বিজ্ঞাপন দেখাবে এবং তারপর কাঙ্ক্ষিত কনটেন্ট দেখতে পাবে। আর এর মাধ্যমেই আপনার ইনকাম আসতে থাকবে।

শুধু ফেসবুক নয় আপনি যেকোনো ভাবে শর্ট করা লিংকটি ভিউ করাতে পারলেই ইনকাম করতে পারবেন। এক্ষত্রে আপনি একটি ওয়েবসাইট খুলে নিতে পারেন যেখানে অনেক ভিজিটর থাকবে এবং আপনার শর্ট করা লিংকের মধ্যে ক্লিক করার মাধ্যমে ইনকাম করতে পারবেন। সুতরাং এভাবেই আপনি লিংক শর্ট করে আয় করতে পারবেন।

ডলার পেমেন্ট করবেন কিভাবে?

ইউআরএল শর্ট করে আয় করার জন্য যে ওয়েবসাইটগুলো রয়েছে তাঁরা সবাই খুবই ভালো মানের পেমেন্ট করে থাকে। আপনি খুব সহজেই অনলাইন ব্যাংকের মাধ্যমে টাকা ইউথড্র করতে পারবেন যেমন- Paypal, Payoneer-ইত্যাদি। অনলাইনের মাধ্যমে কেউ যদি ডলার ইনকাম করে থাকে তাহলে এই দুটি ব্যাংকিং সেবা সবাই গ্রহণ করে।

আরো পড়ুন-

লিংক শর্ট করার ওয়েবসাইটগুলো একই পরিমাণ ডলার প্রদান করে না। আপনি যদি ইউআরএল শর্টিং করার কোনো ওয়েবসাইট থেকে লিংক শর্ট করে ১,০০০ ভিউ করাতে পারেন তাহলে প্রায় ১.50 ডলার পর্যন্ত পেতে পারেন। আবার কোনো ওয়েবসাইট ১,০০০ ভিউতে ৬০-৮৫ সেন্টও দিতে পারে। আর এটা সম্পূর্ণই নির্ভর করে বিজ্ঞাপন দাতাদের উপর। চলুন ৫টি লিংক শর্টিং করার ওয়েবসাইট সম্পর্কে জেনে নেই।

১। adf.ly

ইউআরএল শর্টিং করে আয় করার সবচেয়ে দারুন ওয়েবসাইট হলো adf.ly। বর্তমানে বাংলাদেশসহ বিভিন্ন দেশে এই শর্ট লিংকের ওয়েবসাইট প্রচলিত রয়েছে। খুব বিশ্বস্থতার সাথে এই adf.ly-ওয়েবসাইটটি কাজ করে আসছে। আর এই ওয়েবসাইট দেখতেও খুব চমৎকার। এছাড়া কোনো ইউজারের পেমেন্ট নিয়ে কোনো ঝামেলা সৃষ্টি হয় না। আপনি নিশ্চিন্তে এই সাইটের মাধ্যমে লিংক শর্ট করে আয় করতে পারবেন।

ইউআরএল-শর্ট-করে-আয়

এই ওয়েবসাইট থেকে টাকা আয় করার জন্য আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। তার আগে আপনি যদি এই ওয়েবসাইট নিয়ে কোনো সন্দেহ করে থাকেন তাহলে ওয়েবসাইটে ভিজিট করে তাদের সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারেন। দৈনিক কতজন ইউজার রেজিস্ট্রেশন করছে ও শর্ট লিংকে কতজন ক্লিক করছে সেটা ওয়েবসাইটে ভিজিট করলেই দেখতে পারবেন।

এছাড়া তাদের একটি ফোরাম পেজ রয়েছে যেখানে এই সাইট সম্পর্কে বিভিন্ন তথ্য শেয়ার করা হয় এবং কে কত পরিমাণ পেমেন্ট নিচ্ছে ইত্যাদি আলোচনা করা হয়। তাছাড়া প্রতিটি ওয়েবসাইটের মতো এই সাইটেরও কিছু শর্তাবলী রয়েছে যেটা সকল ইউজারকে মেনে নিতে হবে। যেমন- কোনো ১৮+ লিংক শর্ট করা যাবে না, কোনো চ্যাট লিস্টে বা কমেন্ট সেকশনে শর্ট লিংক পেস্ট করা যাবে না ইত্যাদি।

২। bc.vc

অনলাইনে লিংক শর্ট করে আয় করার জন্য এই সাইট খুবই অসাধারণ একটি ওয়েবসাইট। সিপিএম রেট অনু্যায়ী এই অ্যাড নেটওয়ার্ক থেকে বাংলাদেশে ০.৬৫-০.৯৮ সেন্ট পর্যন্ত এরা পেমেন্ট করে থাকে। এছাড়া বিভিন্ন দেশের জন্য এরা আলাদা রেটে পেমেন্ট করে। এই অ্যাড নেটওয়ার্কে আপনি সম্পূর্ণ ফ্রিতে রেজিস্ট্রেশন করতে পারবেন। আপনি চাইলে খুব সহজেই এই সাইট থেকে লিংক শর্ট করে আয় করতে পারবেন।

লিংক-শর্টিং-করে-আয়

এই সাইট থেকে আপনি তিন ভাবে টাকা পেমেন্ট নিতে পারবেন যেমন- Payoneer, Bitcoin, Bank Transfer। আপনার ইনকাম ১০ ডলার না হওয়া পর্যন্ত টাকা পেমেন্ট নিতে পারবেন না। এক্ষেত্রে Payoneer-দিয়ে সর্বনিন্ম ৫০ ডলার না হওয়া পর্যন্ত উইথড্র করতে পারবেন না। সাইটে রেজিস্ট্রেশন করার আগে শর্তাবলীগুলো দেখে নিবেন। কারণ এই সাইটেও কিছু নিয়মনীতি রয়েছে।

আপনি আরো একটি উপায় এই সাইটের মাধ্যমে লিংক শর্ট করে আয় করতে পারবেন। যখন রেজিস্ট্রেশন করবেন তখন ড্যাশবোর্ডে যেয়ে রেফাল লিংক দেখতে পাবেন। আর আপনার এই রেফারেল লিংকের মাধ্যমে কেউ যদি এই সাইটে রেজিস্ট্রেশন করে তাহলে আপনি তার কাছ থেকে কমিশন পাবেন। অর্থাৎ সে যদি ইনকাম করে থাকে তাহলে তার ইনমকামের পরিমাণ থেকে ১০% কমিশন পাবেন। আর এটা সব সময়ই পাবেন।

৩। shorte.st

অ্যাড নেটওয়ার্কের মাধ্যমে লিংক শর্ট করে আয় করার জন্য এই সাইট অন্যতম। এই সাইটে সবচেয়ে বেশি পেমেন্ট দিয়ে থাকে যে দেশগুলোতে ইংলিশ ভাষায় কথা বল হয়। যেমন আমেরিকাতে এরা ১৪.০৪ ডলার পেমেন্ট দিয়ে থাকে। এছাড়া বাংলাদেশের জন্য প্রতি ১,০০০ ভিউতে ১.২৭ ডলার পেমেন্ট করে থাকে যা অন্যান্য নেটওয়ার্ক থেকে অনেক বেশি।

লিংক-শর্ট-করে-আয়-করার-উপায়.

বেশি পেমেন্ট পাওয়ার জন্য আপনি উন্নত দেশগুলোর দিকে নজর রাখতে পারেন। অর্থাৎ উন্নত দেশগুলোর মানুষ আপনার শর্ট লিংকে জেন ক্লিক করে সেই ব্যবস্থা করে নিতে পারেন। এক্ষেত্রে আপনার যদি কোনো ইংলিশ ব্লগ সাইট থাকে বা কোনো বিনোদনমূলক সাইট হয় তাহলে বেশি ভিজিটর পেতে পারেন।

এই সাইটে তিন ভাবে পেমেন্ট উইথড্র করে থাকে যেমন- Paypal, Payoneer, WebMoney। আপনি যদি রেজিস্ট্রেশন করে অন্যদের ইনভাইট করে রেজিস্ট্রেশন করাতে পারেন তাহলে তাঁরা যে পরিমাণ ইনকাম করবে তার থাকে ২০% কমিশন পাবেন। আর এই কমিশনটা অন্যান্য সাইটের চেয়ে অনেক বেশি। তাই লিংক শর্ট করে আয় করার জন্য এই অ্যাড নেটওয়ার্কটি আপনার জন্য বেস্ট হতে পারে।

৪। ouo.io

ইউআরএল শর্ট করে আয় করার জন্য এই এড নেটওয়ার্কটটি অন্যতম। আপনি যদি অনলানে আয় করতে চান তাহলে এই ওয়েবসাইত বেঁছে নিতে পারেন। আপনি প্রতি ১ হাজার ভিউতে ১.৫ ডলার করে পাবেন। এক্ষেত্রে উন্নত দেশগুলোতে শর্ট লিংক ভিউ হলে পেমেন্ট বেশি পাবেন। সম্পূর্ণ বিনামূল্যে ফ্রি অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন। পেমেন্ট উইথড্র করার জন্য আপনি কয়েকটি উপায় পাবেন যেমন- Paypal, Payoneer-ইত্যাদি।

ঘরে-বসে-আয়-করুন

এই সাইট থেকে আপনি সর্বনিন্ম ৫ ডলার হলে পেমেন্ট উইথড্র করতে পারবেন। এক্ষেত্রে Payoneer-দিয়ে উইথড্র করলে কমপক্ষে ৫০ ডলার হতে হবে। তাছাড়া আপনি এই অ্যাড নেটওয়ার্ক দিয়ে লিংক শর্ট করে আয় করতে চাইলে তাদের টার্মস এন্ড কন্ডিশন মেনে নিতে হবে। অন্যথায় আপনাকে তাঁরা ব্লক করে দিতে পারে। সুতরাং আপনি এই সাইট থেকে ইউআরএল শর্ট করে বিভিন্ন জায়গায় শেয়ার করে টাকা ইনকাম করতে পারবেন।

৫। adfoc.us

এই অ্যাড নেটওয়ার্ক থেকে বিনামূল্যে লিংক শর্ট করে আয় করতে পারবেন। প্রতি ১ হাজার ক্লিকে ৮ ডলার করে দেওয়া হবে। অন্যান্য দেশের ক্ষেত্রে আরো বেশি দেওয়া হয় যেমন- আমেরিকা থেকে ১ হাজারটা ক্লিক করলে ১৫০ ডলার প্রদান করা হয়। আপনি যদি ভালো ইনকাম করতে চান তাহলে উন্নত দেশগুলো থেকে ভিজিটর আনার চেষ্টা করুন।

অনলাইন-ইনকাম

আপনি খুব সহজেই একটি অ্যাকাউন্ট তৈরি করে লিংক শর্ট করার মাধ্যমে আয় করতে পারেন। এই সাইটের টার্মস মেনে নিয়ে বিভিন্ন জায়গায় লিংক শেয়ার করে ভিউ বাড়াতে থাকুন। সর্বনিন্ম ১০ ডলার হলে আপনি পেমেন্ট উইথড্র করতে পারবেন। এছাড়া আপনি রেফারেল লিংকের মাধ্যমে কাউকে রেজিস্ট্রেশন করাতে পারেন তাহলে তার ইনকাম থেকে ২০% করে কমিশন পাবেন। আর এভাবে আপনি লিংক শর্ট করে আয় করতে পারবেন।

উপসংহার

অনলাইন থেকে লিংক শর্ট করে আয় করার জন্য আজকে আমি ৫টি সাইট নিয়ে আলোচনা করেছি। আপনি চাইলে এই অ্যাড নেটওয়ার্কগুলোর মাধ্যমে বিনামূল্যে ইউআরএল শর্ট করে আয় করতে পারবেন। বর্তমানে অনেকেই অন্যান্য আর্নিং মেথডগুলোর সাথে এই মেথডটিও বেঁছে নেয়। চাইলে আপনিও তাদের মতো আর্নিং শুরু করতে পারেন।

2 thoughts on “লিংক শর্ট করে আয় করুন সব থেকে সহজ উপায়”

Leave a Comment