বাংলা-গান-ডাউনলোড-ফ্রি

বাংলা গান ডাউনলোড করবেন কিভাবে?

অনেকেই বাংলা গান শুনতে খুব পছন্দ করে। কিন্তু বাংলা গান ডাউনলোড করার জন্য ওয়েবসাইট নিয়ে চিন্তায় পরে যায় সবাই। তাই আজকে বাংলা গান ডাউনলোড করার কতগুলো ওয়েবসাইট নিয়ে আলোচনা করব। যে সাইটগুলো থেকে সম্পূর্ণ ফ্রি বাংলা সং ডাউনলোড করা যাবে। আপনি চাইলে ইউটিউব থেকে বাংলা ভিডিও গান ডাউনলোড করে মেমোরি কার্ডে সংগ্রহ করতে পারবেন।

বর্তমানে নতুন ক্লাসিক আধুনিক গানগুলো অনেকেই পছন্দ করে থাকে। Mp3-অডিও গান ডাউনলোড করার জন্য ইন্টারনেটে অনেক মিউজিক ওয়েবসাইট রয়েছে।

এছাড়া বাংলা গান ডাউনলোড করার বিভিন্ন ধরণের এপস রয়েছে যেগুলোর মাধ্যমে মোবাইলে বা পিসিতে সরাসরি সংগ্রহ করা যাবে। বাংলাদেশের রোমান্টিক সং-গুলো খুব জনপ্রিয় এবং এর সাথে ডিজে রিমিক্স গানগুলোর চাহিদা বেশ বেড়ে চলেছে।

অনেকেই “Bangla Songs Download”-করার জন্য বিভিন্ন জায়গায় খুঁজে থাকে কিন্তু কিভাবে নিজের মোবাইলে বা ল্যাপটপে সংরক্ষণ করবে সেটা জানি না। তাই আপনি যদি বাংলা সং ডাউনলোড করতে না পারেন অথবা শিখতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্যই।

আমরা অনেক সংগীত বা মুভি খোঁজার জন্য বিভিন্ন ওয়েবসাইট বা ইউটিউবে প্রবেশ করে থাকি তবে অনেকেই জানে না কোথা থেকে নতুন বাংলা গান ডাউনলোড করা যায়।

আরো পড়ুন-

বর্তমানে বাংলাদেশী সংগীত মেমোরি কার্ডে সংরক্ষণ করার জন্য ভাল সাইট পাওয়া অনেক কষ্টকর, কারণ আগে অনেক বাংলা গানের ওয়েবসাইট ছিল কিন্তু সেগুলো এখন আর নেই।

আপনি ইন্টারনেটে কোনো গানের নাম লিখে সার্চ করলে দেখবেন সেখানে অনেক গানের ওয়েবসাইট আসছে কিন্তু সাইটে প্রবেশ করে বাংলা গান নাও পেতে পারেন আর যদি পান তাহলে মেমোরি কার্ডে নামানোর অপশন খুঁজে পাবেন না।

সব সাইট একই না তবে কিছু কিছু সেরা ওয়েবসাইট রয়েছে যেখান থেকে কোনো ঝামেলা ছাড়াই “Songs Download”-করা যায়। আপনি এখন এই সাইট থেকে “Music Download”-করার ভালো কিছু ওয়েবসাইট সম্পর্কে জানতে পারবেন।

হিন্দি-অডিও-গান-ডাউনলোড

অনেকে আছে যারা ইউটিউব থেকে গান ডাউনলোড কররা জন্য ভিটমেট অ্যাপস ব্যবহার করে থাকে কিন্তু এটা ঠিক না। ভিডমেট অ্যাপসে ভাইরাস থাকে এটা দিয়ে আপনি সং ডাউনলোড করলে আপনার ডাউনলোড করা গানের মধ্যে ভাইরা চলে যেতে পারে।

এই সফটওয়্যার দিয়ে আপনি ভিডিও গান ডাউনলোড করতে পারেন তেমন কোনো ক্ষতি হবে না তবে অডিও গান ডাউনলোড করলে আপনার গানের মধ্যে ভাইরাস থেকে যেতে পারে।

আর ইউটিউব থেকে অরিজিনাল “Mp3 Songs Download”-করা যায় না আপনি হয়তো এই কথা শুনে অবাক হয়ে গেলেন তবে এটাই সত্যি কারন ইউটিউব থেকে Mp3 গান ডাউনলোড হয় ভিডিও গান কনভার্ট করে। তাই আপনারা Mp3-সং সংরক্ষণ করার জন্য বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করার চেষ্টা করবেন।

১। ফিউশন বিডি ডটকম – থেকে বাংলা গান

সর্ব প্রথমই চলে আসছে ফিউশন বিডি ডটকম কারন এই ওয়েবসাইট বাংলাদেশের শীর্ষ স্থান ধরে রেখেছে। এই সাইটের ডিজাইন একটু অন্যরকম কিন্তু সবার পছন্দের। এই সাইট থেকে আপনি বিভিন্ন কনটেন্ট সংরক্ষণ করতে পারবেন যেমনঃ বিভিন্ন সংগীত,নাটক, মুভি এবং এফ এম রেডিও প্রোগ্রাম ইত্যাদি।

২০০৫ সাল থেকে এই সাইটের পথচলা প্রতিনিয়ত তারা ভাল মানের কনটেন্ট আপলোড করে সবার কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। নতুন কোনো সং রিলিজ পেলে এই সাইটে এসে কোনো ঝামেলা ছাড়াই আপনার ডিভাইসে সংরক্ষণ করতে পারবেন এছাড়া সাপ্তাহিক টপ সং গুলো এক ক্লিকেই দেখে নিতে পারবেন।

“FusionBD.Com”-সাইটে প্রতিনিয়ত বিভিন্ন রেডিও প্রোগ্রাম গুলো শেয়ার করা হয় যা শুনতে সবাই পছন্দ করে। এই সাইটে ভিজিটররা খুব বেশি বিজ্ঞানের শিকার হয় না কারণ অনেক সাইট রয়েছে যেখানে কোনো গান ডাউনলোড করার জন্য প্রচুর বিজ্ঞাপনের শিকার হতে হয় এতে ভিজিটররা বিরক্ত হয় যায়।

ভিজিটরদের বিভিন্ন সুবিধা দেওয়াতে এই সাইটে সবাই ফ্রেন্ডলি ভিজিট করতে পারে। এক কথায় বলতে গেলে এই ওয়েবসাইটটি বাংলাদেশের চমৎকার একটি সাইট। আপনি চাইলে এই সাইট এখনই প্রবেশ করে ঘুরে আসতে পারেন।

২। সুমির বিডি ডট মুভি

যেকোনো ইংলিশ,হিন্দি ও বাংলা সং ডাউনলোড করতে পারেন এই সাইট থেকে। এই সাইট নতুন নতুন গান ডাউনলোড করার সুযোগ রয়েছে এবং বিভিন্ন রকম কনটেন্ট আপলোড করা হয় এই সাইটে। আপনি এই সাইট থেকে বিভিন্ন অডিও-ভিডিও সংগীতসহ মোবাইলের রিংটোন ও এপস ডাউনলোড সুযোগ পাবেন।

এই ওয়েবসাইটটি বাংলাদেশের সেরা ওয়েবসাইটের মধ্যে একটি। নতুন বাংলা ভালবাসার গান ডাউনলোড করাসহ ভারতি গান ও রেডিও প্রোগ্রাম সংরক্ষণ করতে পারবেন আপনার ডিভাইসে। আপনি এই সাইট থেকে বাংলা ডিজে ভিডিও গান ডাউনলোড করতে পারবেন এর পাশাপাশি বাংলা ডিজে অডিও গান ডাউনলোড করতে পারবেন।

“SumirBD.Mobi”-সাইটে সব সময় সর্বশেষ গানের আপডেট পাওয়া যায়। আপনার পছন্দ মতো যেকোনো গান ফ্রিতে ডাউনলোড করতে পারেন তবে কোনো গানে ক্লিক করলে কিছু বিজ্ঞাপন আসতে পারে কিন্তু খুবই কম। এই সাইটের গানের মেগাবাইট খুব কম থাকায় সবাই খুব দ্রুত এই সাইট থেকে সং ডাউনলোড করতে পারে।

৩। মিউজিক বিডি ডটকম – থেকে বাংলা গান

আপনার পছন্দের যেকোনো বাংলা গান ডাউনলোড করার জন্য এই সাইটে প্রবেশ করতে পারেন। বিভিন্ন ধরণের গান, রেডিও প্রোগ্রাম ও মোবাইলের রিংটোন ডাউনলোড করার সুযোগ রয়েছে।

এই সাইটে ভিজিটরদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা রয়েছে প্রতিটি গানের বিভাগ সুন্দর ভাবে সাজানো রয়েছে যার মাধ্যমে ভিজিটররা খুব সহজেই বুঝতে পারে কোথায় কি ধরনের মিউজিক রয়েছে।

এই সাইটেও মিউজিক ডাউনলোড করার জন্য কোনো ঝামেলা নেই কিন্তু গানের মধ্যে ক্লিক করলে কয়েকটি বিজ্ঞাপন আসতে পারে এতে কোনো সমস্যা নেই। কারণ সব সাইটেই কম বেশি বিজ্ঞাপন থাকে তবে যে ওয়েবসাইটে ভিজিটর’রা খুব সহজে ভিজিট করতে পারে সেই সাইট গুলো মানুষ বেশি পছন্দ করে।

আপনি “MuzicBD.Com”-সাইট থেকে সর্বশেষ লেটেস্ট নতুন মিউজিকসহ পুরনো দিনের বাংলাদেশী সংগীত সংরক্ষণ করতে পারবেন এবং ডিজে হিন্দি গান ডাউনলোড করার বিশেষ সুবিধা রয়েছে।

এছাড়া এই থেকে MP3 অডিও গান ডাউনলোড করার পাশাপাশি MP4 ভিডিও গান ডাউনলোড করতে পারবেন। আবার অনেকে আছে যারা বাংলাদেশী সিঙ্গেল ট্রাক সং গুলো শুনতে অনেক পছন্দ করে, আপনিও যদি করে থাকেন তাহলে এই সাইট থেকে “Free Download”-করতে পারেন।

৪। মিউজিক ডটকম ডট বিডি

বাংলা গান ডাউনলোড করার জন্য অন্যতম শীর্ষ ওয়েবসাইট হচ্ছে মিউজিক ডটকম ডট বিডি। বাংলাদেশের বিভিন্ন শিল্পীর সংগীত রয়েছে এই সাইটে এবং শিল্পীদের নাম দেওয়া রয়েছে যার মাধ্যমে আপনার পছন্দের শিল্পীর মিউজিক খুব সহজেই শুনতে ও মেমোরি কার্ডে সংরক্ষণ করতে পারবেন।

২০০৪ সাল থেকে এই সাইটের পথচলা প্রতিনিয়ত তারা ভিজিটরদের ভালো সেবা দেওয়াতে সবাই এই সাইটকে জনপ্রিয় করে তুলেছে। পুরনো দিনের বাংলা গান ডিভাইসে সংরক্ষণ করার জন্য এই সাইট অন্যতম।

বাংলাদেশের বিখ্যাত শিল্পীদের গানের তালিকা রয়েছে এই সাইটে এটি অত্যন্ত বড় একটি সাইট। এর পাশাপাশি এখান থেকে আধুনিক বাংলা গান MP3 Download করার জন্য কোনো সমস্যা হয় না। আমাদের দেশের পুরনো বাংলা গান গুলো অনেক সুন্দর ছিলো যার চাহিদা আজও রয়েছে।

“Music.Com.BD”-সাইটের অন্যতম একটি বড় সুবিধা হচ্ছে এই ওয়েবসাইট থেকে লাইভ রেডিও শুনতে পারবেন সম্পূর্ণ ফ্রি।

আমি ব্যক্তিগত ভাবে এই সাইট অনেক পছন্দ করি। নতুন বাংলাদেশী সং রিলিজ পেলে সম্পুর্ণ “Free Download”-করতে পারবেন। আপনি যদি বাংলা পল্লীগীতি গান পছন্দ করে থাকেন তাহলে এই সাইট থেকে পল্লীগীতি গান ডাউনলোড করতে পারেন।

বাংলাদেশী ব্যান্ড মিউজিক সংরক্ষণ করাসহ বিভিন্ন কবিদের লেখা সংগীত সংরক্ষণ করতে পারবেন। এই সাইটে সং ডাউনলোড করার জন্য খুব সহজ প্রক্রিয়া রয়েছে আর এখান থেকে সুধু বাংলা গান ডাউনলোড করতে পারবেন।

৫। হাঙ্গামা ডটকম – থেকে বাংলা গান

আপনি যদি কলকাতা মিউজিক পছন্দ করে থাকেন তাহলে এই সাইটে ভিজিট করতে পারেন। হাঙ্গামা ডটকম হচ্ছে একটি ইন্ডিয়ান সেরা ওয়েবসাইট গুলোর মধ্যে একটি। এই সাইটে মূলত বিভিন্ন ধরনের মিউজিক আপলোড করা হয় যেমনঃ কলকাতা,হিন্দি,তালিম ও ইংলিশ গান ইত্যাদি। কিন্তু এই সাইটে মূলত কোনো গান ডাউনলোড করার সুযোগ নেই তবে গান শুনার সুযোগ রয়েছে।

আপনি যদি এই সাইট থেকে কোনো মিউজিক সংরক্ষণ করতে চান তাহলে “ইন্টারনেট ডাউনলোড ম্যানাজার (IDM)”-সফটওয়ারটি আপনার কম্পিউটারে ইন্সটল করতে হবে। “IDM“-সফটওয়ার ইন্সটল করার মাধ্যমে আপনি যেকোনো ওয়েবসাইট থেকে অডিও বা ভিডিও গান ডাউনলোড করতে পারবেন।

আপনি চাইলে ইউটিউব থেকেও এই এপস দিয়ে যেকোনো ভিডিও ডাউনলোড করতে পারবেন। আপনি যদি বিভিন্ন কবিদের লেখা সংগীত শুনতে পছন্দ করেন তাহলে এই সাইটে ভিজিট করতে পারেন এখানে কাজী নজরুল ইসলামের সংগীত ও আরো কবিদের সংগীত পাবেন। আপনি “Hungama.Com”-সাইট থেকে বাংলাদেশী গানও পাবেন কিন্তু খুব কম তবে সবচেয়ে বেশি পাবেন হিন্দি মিউজিক।

ইউটিউব থেকে বাংলা গান ডাউনলোড

আপনি যদি বাংলা গান ভিডিও ডাউনলোড করতে চান তাহলে ইউটিউব সবচেয়ে বেস্ট কারণ ইউটিউব একটি ভিডিও শেয়ারিং প্লাটফর্ম যেখানে সবাই ভিডিও শেয়ার করে থাকে।

তাই সবাই কোনো ভিডিও ইন্টারনেটে ছাড়তে চাইলে ইউটিউবকে বেছে নেয় আর এটা একটি জনপ্রিয় প্লাটফর্ম হিসাবে পরিচিত। ইউটিউবে অনেক চ্যানেল রয়েছে যেখানে সর্বশেষ রিলিজ হওয়া বাংলাদেশী ভিডিও সং আপলোড করা হয়।

অনেকে ইউটিউব থেকে ভিডিও সংরক্ষণ করার সফটওয়্যার খুঁজে থাকেন। আপনি চাইলে IDM-সফটওয়ার দিয়েও মিউজিক সংরক্ষণ করতে পারেন অথবা ইন্টারনেটে বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেখানে ইউটিউব লিংক পেস্ট করে ডাউনলোড করা যায়। অনলাইন থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে গেলে একটু ঝামেলা হয় এর জন্য আমি ব্যক্তিগত ভাবে ইন্টারনেট ডাউনলোড ম্যানাজার সফটওয়ার ব্যবহার করে থাকি।

আপনি যদি মোবাইলে ইউটিউব ভিডিও সংরক্ষণ করতে চান তাহলে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেখানে ভিডিও লিংক পেস্ট করে মেমোরি কার্ডে সংরক্ষণ করা যায় সেখান থেকে করতে পারেন। অথবা আপনি ভিটমেট অ্যাপস দিয়েও বাংলা গান ডাউনলোড করতে পারেন এতে ফুল স্পিডে নামতে থাকবে। আমি আগেই বলেছি ভিটমেট অ্যাপস দিয়ে সং ডাউনলোড করলে মাঝে মাঝে গানে ভাইরাস প্রবেশ করতে পারে আবার নাও করতে পারে।

তাই ভিটমেট অ্যাপস দিয়ে কোনো মিউজিক ডাউনলোড করার পর যদি প্লে বা কোথাও ট্রান্সফার করা না যায় তাহলে মনে করবেন হয়ত গানে ভাইরাস প্রবেশ করেছে। অনলাইনে ইউটিউব ভিডিওর লিংক পেস্ট করার মাধ্যমে মেমোরি কার্ডে সংরক্ষণ করার জন্য নিচের চিত্রগুলো দেখুন-

ভিডিও-গান-ডাউনলোড-করব

ইউটিউব-ডাউনলোড-ভিডিও

আধুনিক-বাংলা-গান-mp3-download

সবশেষে,

আশা করি বাংলা গান ডাউনলোড করা নিয়ে আর কোনো সমস্যা হবে না যদি হয় তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। আর্টিকেলটি পড়ে যদি ভালো লাগে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ!

2 thoughts on “বাংলা গান ডাউনলোড করবেন কিভাবে?”

  1. হুম সাইট গুলো খুব ভাল গান ডাউনলোড করার জন্য।

    Reply

Leave a Comment