গান-ডাউনলোড

গান ডাউনলোড করার সেরা কয়েকটি ওয়েবসাইট

গান ডাউনলোড নিয়ে অনেকেই বিভিন্ন সমস্যায় পরে থাকেন বা সঠিক নিয়ম জানা না থাকার কারণে ইন্টারনেট থেকে পছন্দের সং নিজের মোবাইলে ফ্রি সংগ্রহ করতে পারেন না। কিভাবে বিভিন্ন ওয়েবসাইট থেকে মিউজিক সংগ্রহ করা যায় সেটা আজ আমরা জানার চেষ্টা করব। অনেকে আছে Songs Download-করার উপায় খুঁজে না পেয়ে বন্ধুদের কাছে পছন্দের সংগীতটি চাই কিন্তু এভাবে সব সময় চাওয়া সম্ভব না। তাই আজকে আমি দেখাব সহজেই কিভাবে হাই স্পিডে Mp3-অডিও, ভিডিও সব ধরণের মিউজিক সংগ্রহ করা যায়।

বিভিন্ন ভাবে মানুষ ইন্টারনেট ব্যবহার করে থাকে কেউ সিম কার্ড দিয়ে আবার কেউ ওয়াইফাই দিয়ে। সবার পক্ষে ওয়াইফাই ব্যবহার করা সম্ভব হয় না তাই স্বল্প মেগাবাইট দিয়ে সংগীত সংগ্রহ করার ওয়েবসাইট আপনাদের কাছে প্রদর্শন করব। সব ধরণের ওয়েবসাইটে আপনি স্বল্প মেগাবাইটের মিউজিক পাবেন না কারণ কিছু সাইট রয়েছে যেগুলোতে অর্জিনাল কোয়ালিটিসম্পূর্ণ মিউজিক থাকে আর সেগুলো আপনি ফ্রিতে সংগ্রহ করতে পারবেন না। এর জন্য আপনাকে অর্থ প্রদান করা লাগবে কিন্তু কিছু সাইট থাকে যেগুলো ফ্রি সংগ্রহ করার সুযোগ দেয়।

গান ডাউনলোড

এর জন্য বিভ্রান্তি হওয়ার কোনো কারণ নেই, আমি দুই ধরণের সাইট নিয়েই আলোচনা করব। ইন্টারনেটে গান ডাউনলোড করার ওয়েবসাইট অভাব নেই কিন্তু কোন সাইটগুলো আপনার জন্য ভালো হবে সেটা হয়তো আপনি বুঝে উঠতে পারবেন না। আপনি কোনো গানের নাম লিখে গুগলে বা অন্যকোনো সার্চ ইঞ্জিনে গিয়ে সার্চ করলে প্রথমেই অনেকগুলো ওয়েবসাইট আপনার সামনে প্রদর্শন হতে পারে।

সেখান থেকে কোনো একটি লিংকে ক্লিক করে প্রবেশ করার পর মিজিকটি হয়তো পাবনে কিন্তু সংগ্রহ করার কোনো অপশন নাও পেতে পারেন। আবার কিছু ওয়েবসাইট থাকে ভাইরাযুক্ত যেগুলো আপনার ডিভাইসে প্রবেশ করে সবকিছু নষ্ট করে দিতে পারে।

আরো পড়ুন-

ইন্টারনেটে যখন কোনো ওয়েবসাইটে প্রবেশ করবেন তখন দেখবেন সেই সাইটের লিংকের মধ্যে HTTPS-আছে কি না, যদি HTTP-থাকে তাহলে মনে করবেন সেই সাইট আপনার জন্য নিরাপদ না।

আর যদি HTTPS-থাকে তাহলে বুঝে নিবেন ওয়েবসাইটটি আপনার জন্য গ্রহণযুগ্য। এই বিষয়গুলো আপনার ইন্টারনেট ব্যবহারের সময় অনেক বড় ভূমিকা পালন করে। HTTPS-ছাড়া সাইটগুলোর মধ্যে ভাইরাসের সম্ভাবনা থাকে এবং আপনার ডিভাইসের তথ্যগুলো হ্যাক হওয়ার সম্ভাবনা থাকে।

এর ক্ষেত্রে সব সাইট একই ধরণের না কিছু সাইট রয়েছে যেগুলো HTTPS-ছাড়াও খুব ভালো মানের সাইট। তাহলে চলুন গান ডাউনলোড করার বিভিন্ন নিরাপদ সাইট সম্পর্কে যেনে নেই।

গান ডাউনলোড করার ফ্রি ওয়েবসাইট

FusionBD.Com – মিউজিক ডাউনলোড করার জন্য বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট। প্রতিদিন বিভিন্ন দেশের মানুষ এই সাইটে ভিজিট করে থাকে অসাধারণ সব ফাইল সংগ্রহ করার জন্য। এই ওয়েবসাইটে সুধু মিউজিকই পাওয়া যায় না বরং নানা ধরণের রেডিও প্রোগ্রাম, টেলিফিল্ম, মুভি ও ই-বুক পাওয়া যায়।

বাংলা-মিউজিক-ফ্রি

ফিউশনবিডি ডটকম সম্পূর্ণ ফ্রি সেবা দিয়ে থাকে, যেকোনো সং ফ্রি সংগ্রহ করতে পারবেন। পছন্দের ফাইল নিজের ডিভাইসে সংগ্রহ করার জন্য তেমন কোনো ঝামেলা নেই। খুব সহজেই যেকোনো ফাইলে ক্লিক করলে সংগ্রহ করার অপশন পেয়ে যাবেন।

Webmusic.Live – বাংলা, হিন্দি ও ইংলিশ সং ডাউনলোড করার জন্য জনপ্রিয় ইন্ডিয়ান ওয়েবসাইট। কোনো নতুন মিউজিক রিলিজ পেলে এই সাইটে প্রবেশ করে আপনার ডিভাইসে সংগ্রহ করতে পারবেন। এছাড়া ডিজে রিমিক্স সং পাওয়া যাবে যেকোনো নিজের কাছে সংগ্রহ করতে পারবেন।

বাংলা-অডিও-মিউজিক

আপনি যদি পছন্দের কোনো সংগীত খুঁজে না পান তাহলে যেকোনো সময় রিকুয়েস্ট করতে পারবেন। মিউজিক সংগ্রহ করার পদ্ধতি খুব সহজ আশা করি আপনি বুঝতে পারবেন।

SongsMp3.Desi – বিভিন্ন ধরণের ইন্ডিয়ান গান ডাউনলোড করার জন্য এই সাইট ফ্রি সুযোগ-সুবিধা দিয়ে থাকে। এই সাইট থেকে সুধুমাত্র Mp3-সং সংগ্রহ করতে পারবেন। এছাড়া ডিজে মিউজিক সংগ্রহ করতে পারবেন খুব সহজেই।

অডিও-মিউজিক

সং সংগ্রহ করার জন্য দুটি সাইজ দেওয়া আছে একটি 128-Kbps-অন্যটি 320-Kbps-আপনি যাইলে দুটি সাইজই সংগ্রহ করতে পারবেন আপনার নিজের কাছে। এছাড়া খুব সন্দর ভাবে সিঙ্গারদের সং ও গানের অ্যালবাম দেওয়া রয়েছে।

আরো পড়ুন-

Mixsongs.Net – ডিজে গান ডাউনলোড করার জন্য এই সাইট অনেক জনপ্রিয়। এই সাইটের মিউজিকগুলো খুব ভালো মানের এবং অসাধারণ নন স্টপ সং রয়েছে যেগুলো খুব সহজেই ফ্রি সংগ্রহ করতে পারবেন। আপনি যদি কোনো সং শুনে শুনে সংগ্রহ করতে চান তাহলে সেটাও পারবেন।

ডিজে-সং-ফ্রি

অনেকে এই সাইটে ভিজিট করে সংগীত শোনার জন্য কারণ লাইভ সংগীত শোনার অপশন রয়েছে। আর এই সাইটে সবচেয়ে বেশি নন স্টপ মিউজিক ও ডিজে রিমিক্স মিউজিক পাবেন। এই সাইটের নন স্টপ সংগুলো অন্যান্য সাইটে পাবেন না কারণ এই সাইটের গানের কোয়ালিটি অনেক ভালো।

Djmaza.Com – ডিজে সং ডাউনলোড করার জন্য আরো একটি ভালো ওয়েবসাইট ডিজে মাজা ডটকম। বহুদিন ধরে এই সাইটের ওনার নানা রকম মিউজিক আপলোড করে যাচ্ছে। এবং বিভিন্ন দেশের মানুষ এই সাইটে ভিজিট করে সংগীত সংগ্রহ করছে তাদের কাছে।

ডিজে-রিমিক্স-মিউজিক

এই সাইটেও আপনি সং শুনে সংগ্রহ করতে পারবেন এবং নিজের কাছে সংগ্রহ করার জন্য দুটি সাইজ পাবেন। ইন্ডিয়ান গানের পাশাপাশি আপনি ইংলিশ গানও শুনে নিজের কাছে সংগ্রহ করতে পারবেন। অডিও সং ছাড়াও আপনি ভিডিও সং দেখে সংগ্রহ করতে পারবেন।

গান ডাউনলোড করার প্রিমিয়াম ওয়েবসাইট

JioSaavn.Com – গান ডাউনলোড করার জন্য ইন্ডিয়ান জনপ্রিয় একটি প্রিমিয়াম ওয়েবসাইট। বাংলা, হিন্দি, তামিল ও পাঞ্জাবি এবং আরো নানা ধরণের মিউজিক পাবেন এখানে। এই সাইটে আপনি অ্যাকাউন্ট খুলে নিজের মতো করে প্লেলিস্ট তৈরি করতে পারবেন এবং যেকোনো সং ফ্রি শুনতে পারবেন কিন্তু নিজের কাছে সংগ্রহ করতে পারবেন না।

যদি আপনি নিজের কাছে সংগ্রহ করতে চান তাহলে আপনাকে প্রো অ্যাকাউন্ট তৈরি করতে হবে অর্থাৎ টাকা দিয়ে অ্যাকাউন্ট খুলতে হবে এবং এর পর থেকে সবকিছু নিজের কাছে সংগ্রহ করতে পারবেন।

মিউজিক-ডাউনলোড

এইসব সাইটের মিউজিকগুলো প্রিমিয়াম হওয়ার কারণ হচ্ছে এখানে অরিজিনাল ও ফুল সং আপলোড করা হয় এবং গানের কোয়ালিটি অরিজিনাল থাকে। কিন্তু আপনি যদি এইসব প্রিমিয়াম সাইট থেকে ফ্রি মিউজিক সংগ্রহ করতে চান তাহলে IDM-সফটওয়্যারটি আপনার কম্পিউটারে ইন্সটল করতে হবে।

Hungama.Com – ইন্ডিয়ান সং ও ইংলিশ মিউজিকের জন্য সেরা একটি ওয়েবসাইট। Mp3 অডিও গানের পাশাপাশি আপনি ভিডিও গানও দেখতে ও শুনতে পাবেন। এই সাইটের সকল কনটেন্ট প্রিমিয়াম যা সংগ্রহ করতে হলে আপনাকে অর্থ প্রদান করতে হবে। কিন্তু আপনি সব কিছু এই সাইটের মধ্যে উপভোগ করতে পারবেন সম্পূর্ণ ফ্রি।

সং-ডাউনলোড

ইন্ডিয়ান টিভি সিরিয়ালের যে সং গুলো রয়েছে সেগুলো আপনি এখানে পাবেন। সাইটের সকল কনটেন্ট খুব ভালো ভাবে বিভাগ অনুযায়ী সাজানো রয়েছে যার কারণ কোনো কিছু বুঝতে আপনার সমস্যা হবে না।

Gaana.Com – অডিও গান ডাউনলোড করার জন্য ইন্ডিয়ার মধ্যে এই সাইট অন্যতম। এই সাইটের মোবাইল অ্যাপ রয়েছে যার মাধ্যমে আপনি মোবাইলে ইন্টারনেট চালু করে সব ধরণের সেবা উপভোগ করতে পারবেন। এই সাইটেরও সকল কনন্টেন্ট সংগ্রহ করতে হলে অর্থ প্রদান করতে হবে এবং অর্থ প্রদান না করলে অনলাইনে ফ্রি উপভোগ করতে পারবেন।

হিন্দি-অডিও-সং

বাংলা, হিন্দি, পাঞ্জাবি ও ভোজপুরি সং সহ আরো নানা ধরণের মিউজিক ফ্রি উপভোগ করতে পারবেন। নতুন বা পুরানো সব ধরণের সং এইসব জনপ্রিয় সাইটে পাওয়া যাবে। আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করে নিজের মতো করে প্লেলিস্ট তৈরি করতে পারবেন।

সর্বশেষ,

আজ যে সাইটগুলো নিয়ে আলোচনা করা হলো এই সাইটগুলো বেশ জনপ্রিয়। আপনি চাইলে যেকোনো সময় এইসব সাইটগুলো থেকে বিভিন্ন সার্ভিস উপভোগ করতে পারবেন। গান ডাউনলোড নিয়ে আর কোনো সমস্যা থাকলে আমাকে কমেন্ট করে জানাতে পারেন। এবং এই আর্টিকেলটি যদি ভালো লাগে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং কমেন্ট করবেন। ধন্যবাদ!

Leave a Comment